সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনিত ধানের শীষের প্রার্থী রফিকুল ইসলাম বলেছেন, বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের পুলিশ লেলিয়ে দিয়ে দমানো চেষ্টা করছে সরকার দলীয় প্রার্থী মুজিবুর রহমান। পুলিশও কর্তব্যজ্ঞান ভুলে পেটুয়া বাহিনীর মতো আচরণ করছে। কিন্তু এতে কাজ হবে না। কারণ ধানের শীষের কর্মীরা গ্রেফতারের ভীত নয়। ধানের শীষে ভোট দিয়ে এই অন্যায়-অত্যাচারের উচিত জবাব দেবে ভোটাররা।

গতকাল রোববার (২২জুলাই) পৌরসভার ঘোনারপাড়া, গোলদিঘীর পাড়, খাজা মঞ্জিল, বৈদ্যঘোনা, জাদিমোরা এলাকায় গণসংযোগ এবং পথসভায় তিনি একথা বলেন।

তিনি আটককৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবি জানিয়ে বলেন, ‘কক্সবাজারে সব সময় রাজনৈতিক সৌহার্দ্যমূলক পরিবেশ বজায় রয়েছে। কারণ কক্সবাজারের বিএনপি কখনো সহিংসার রাজনীতি করেনি; আগামীতেও করবে না। তাই প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করে কক্সবাজারে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখুন। যদি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয় তাহলে তার দায়ভার আপনাদেরই নিতে হবে।’

গণসংযোগ এবং পথসভায় রফিকুল ইসলামের সাথে আরো ছিলেন, কেন্দ্রীয় শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেন, যুগ্ম-সম্পাদক বাহার উদ্দীন বাহার, চট্টগ্রাম বিভাগীয় শ্রমিকদলের সভাপতি এ.এম নাজিম উদ্দীন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, বোরহান উদ্দীন রানা, পৌর শ্রমিকদলের সভাপতি এস্তাক আহামদ, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, পর্যটন অঞ্চল শ্রমিকদলের সভাপতি খাইরুল আলম হিরু এবং স্থানীয় বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও এস.এম পাড়া, লাইটহাউস, কলাতলী, কুতুবদিয়াপাড়া, পেশকারপাড়া, বিজিবি ক্যাম্প, টেকপাড়া, বাহারছড়ায় রফিকুল ইসলামের সমর্থনে স্থানীয় ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা গণসংযোগ ও প্রচারপত্র বিলি করেন।